আ’লীগের সব নেতার অবস্থা মুরাদের মতো হবে: গয়েশ্বর

আওয়ামী লীগের পালানোরও জায়গা নেই এবং দলটির সব নেতার অবস্থা ডা. মুরাদ হাসানের মতো হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেছেন, ক’দিন আগেই মুরাদ (সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী) নামের একজন কানাডায় গিয়েছিলেন। বিভিন্ন বিমানবন্দর ঘুরে ফেরত এসেছেন। কেউ জায়গা দেননি। শেখ হাসিনাসহ আওয়ামী লীগের সব নেতার এ অবস্থা হবে। কোথাও জায়গা হবে না। কেউ ঠাঁই দেবে না।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দলেন চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার বিদেশে উন্নত চিকিৎসার সুযোগের দাবিতে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ঢাকা জেলা বিএনপি আয়োজিত সমাবেশে গয়েশ্বর চন্দ্র আরও বলেন, শেখ হাসিনাকে বলবো, যখন বিদেশেও জায়গা পাবেন না তখন পালানোর চেষ্টা করার তো দরকার নেই। দেশেই যদি থাকতে চান তাহলে খালেদা জিয়ার কাছে ক্ষমা চান। দেশবাসীর কাছে ক্ষমা চান। দেশের মানুষের অধিকার ফেরত দেন। জনগণের সঙ্গে একটু সমঝোতা করেন।

তিনি বলেন, বিএনপি কখনো পরাজিত হয়নি। কখনো পরাজিত হবে না। হাসিনার পতন অবধারিত। শুধু সময়ের ব্যাপার।

বিএনপির এ নেতা আরও বলেন, শেখ হাসিনা কখনো খালেদা জিয়াকে মুক্তি দেবেন না। চিকিৎসা করতে দেবেন না। খালেদা জিয়ার চিকিৎসার পথে বাধা শেখ হাসিনা। কিন্তু সেই বাধা আগে সরাতে হবে। তবেই খালেদা জিয়ার মুক্তি আসবে এবং তিনি পছন্দমতো চিকিৎসা নিতে পারবেন।

গয়েশ্বর বলেন, বাংলাদেশের সব মানুষ খালেদা জিয়ার মুক্তি চায়। এমনকি আওয়ামী লীগের শতকরা ৯০ ভাগ লোক শেখ হাসিনার এই বাড়াবাড়ি পছন্দ করছে না।

কারাগারে থাকা অবস্থায় বিএনপি চেয়ারপারসনকে ‘স্লো পয়জনিং’ করা হয়েছে অভিযোগ করে তিনি বলেন, আমরা কারাগারে গেলে কারা কর্তৃপক্ষ আমাদের কানে কানে বলেন, আমরা যত ভালো খাবারই দিই, সেটা খাবেন না। জেলখানায় স্লো পয়জনিংয়ের বিষয়টা ব্রিটিশ আমল থেকেই আছে।

ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিন বাবুর সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুর হক মিলন, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আশফাক হোসেন, যুবদল সভাপতি সাইফুল আলম নিরব, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও যুবদল নেতা গিয়াসউদ্দিন মামুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*