ট্রান্সফরমার চুরি করতে এসে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

নওগাঁর রাণীনগর উপজেলায় ট্রান্সফরমার চুরি করতে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে রাণীনগরের একডালা ইউনিয়নের শিয়ালা গ্রামের পাশের মাঠ থেকে অজ্ঞাত ওই যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। পরে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

থানা পুলিশ ও স্থানীয়রা বলেছেন, গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে স্থানীয় কৃষকরা মাঠে কাজ করতে যান। এ সময় সেখানের একটি গভীর নলকূপের সামান্য দূরে ধানের খড়ে ঢাকা একটি লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন তারা। দুপুরে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

নলকূপের অপারেটর শিয়ালা গ্রামের তায়েব আলীর ছেলে আব্দুর রহিম বলেন, ‘গত মঙ্গলবার সকালে নলকূপে পানি সেচ দেয়ার জন্য মোটর চালু করতে গেলে সেখানে দেখতে পাই বিদ্যুতের একটি ফেইজ নেই। বিদ্যুতের যে খুঁটির সাথে ট্রান্সফরমার টাঙ্গানো তার কাছে গেলে সেখানে ট্রান্সফরমার চুরির সরঞ্জাম চারটি লোহার রড ও একটি স্ক্রু ড্রাইভার পড়া দেখি। গত কয়েক দিন আগেও আমাদের এই এলাকা থেকে বেশ কয়েকটি ট্রান্সফরমার চুরির ঘটনাও ঘটেছে।’

রাণীনগর থানার ওসি মো: শাহিন আকন্দ বলেন, অজ্ঞাত ওই যুবকের এক হাতে পোড়ার দাগ রয়েছে এবং দুই চোখের কোনোটিই নেই। তিনি মনে করছেন, শিয়াল বা অন্যকোনো হিংস্র প্রাণী হয়তো চোখ দুটি খেয়ে ফেলতে পারে। আনুমানিক তিন-চার দিন আগে রাতের বেলায় ট্রান্সফরমার চুরির সময় হয়তো বিদ্যুৎস্পৃষ্টে যুবকটি মারা গেছে। পরে তার সঙ্গী চোরেরা তার লাশ খড় দিয়ে ঢেকে রেখে পালিয়ে যায়।

তিনি জানান, ট্রান্সফরমার চুরির কাজে ব্যবহৃত চারটি লোহার রড ও একটি স্ক্রু ড্রাইভার আমরা জব্দ করা হয়েছে। লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। লাশের পরিচয় জানতে এবং প্রকৃত ঘটনা উদঘাটনে তদন্ত করা হচ্ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*