এ যেন ‘মাছবৃষ্টি’

হঠাৎ আকাশ ভেঙে নেমেছে বৃষ্টি। শীত মৌসুমের এই বৃষ্টিতে অবাক মানুষজন। তাঁদের অবাক হওয়ার মাত্রা আরও বাড়িয়েছে অদ্ভুত একটি ঘটনা। বৃষ্টির মতোই আকাশ থেকে টুপটাপ ঝরে পড়েছে মাছ! দিনদুপুরে এমন ‘মাছবৃষ্টি’ ভিডিও করে, ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেছেন অনেকেই। সাড়া ফেলেছে এসব ভিডিও-ছবি।

অবাক করা এই ঘটনার সাক্ষী হয়েছেন যুক্তরাষ্ট্রের টেক্সারকানা শহরের অধিবাসীরা। দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের ডালাস শহর থেকে প্রায় ২০০ মাইল দূরের ছোট্ট একটি শহর এটি। মার্কিন সংবাদমাধ্যম ইউএসএ টুডে গতকাল শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, আকাশ থেকে মাছ ঝরে পড়ার এই ঘটনা গত বুধবারের।

বিজ্ঞাপন

জেমস অদ্রিচ নামের ওই শহরের একজন বাসিন্দা বলেন, ‘আমি কাজ করছিলাম। হঠাৎ বাইরে শোরগোল শুনে বেরিয়ে দেখি, মাছের বৃষ্টি হচ্ছে। আকাশ থেকে একের পর এক ছোট ছোট মাছ উঠানে পড়ছে। ঘটনাটি অবাক করার মতো ছিল।’

ফেসবুকে দেওয়া এক পোস্টে টেক্সারকানা শহর কর্তৃপক্ষ বলে, ‘এটা কোনো মজা নয়, ২০২১ সালের শেষে আমাদের শহরে মাছের বৃষ্টি হয়েছে।’ পোস্টে আরও বলা হয়েছে, আকাশ থেকে টুপটাপ মাছ পড়ার এমন ঘটনা অনেকের কাছে ‘প্রাণী বৃষ্টি’ নামে পরিচিত। জলাশয় থেকে ব্যাঙ, কাঁকড়া, ছোট আকারের মাছের মতো জলজ প্রাণী কোনো কারণে ভূমিতে উঠে এলে এমনটা হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*