ভারতকে হারাতে আল্লাহ আমাদের সহায়তা করেছিলেন: বাবর আজম

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে আমাদের জয়ে আল্লাহ সহায়তা করেছিলেন।

গত অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির এ সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে হট ফেভারিট হয়েও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের পর নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে যায় ভারত।

নিজেদের শেষ তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে বড় ব্যবধানে জিতলেও সেমিফাইনালে উঠতে পারেনি বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক ইউটিউব অনুষ্ঠানে অংশ নিয়ে বাবর আজম বলেন, ওই মুহূর্তটা ঠিক ভাষায় প্রকাশ করার মতো নয়।

আমরা অতীত রেকর্ড নিয়ে ভাবিনি, বর্তমান নিয়েই যত ভাবনা ছিল আমাদের। সেই ম্যাচটা যেভাবে শুরু করেছিলাম, যেভাবে শেষ করেছিলাম, যে পরিস্থিতিটা তৈরি হয়েছিল, তা অসাধারণ।

তিনি আরও বলেন, ভারতের বিপক্ষে এর আগে কোনো বিশ্বকাপে আমাদের কোনো দলই কখনো জিততে পারেনি। আল্লাহ আমাদের সহায় ছিলেন সেদিন। তার সহায়তাতেই সেই ইতিহাসটা বদলে দিতে পেরেছিলাম আমরা।

পাকিস্তানের এই অধিনায়ক আরও বলেন, আমরা ভালো চেষ্টাই করেছি। বিশ্বকাপে দাপট দেখিয়েছি কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেই সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে আমরা জিততে পারিনি।

আমরা দলগতভাবেই ভুল করেছি। কিন্তু এ থেকে আমাদের শিখতে হবে। আর এর চেয়েও ভালো পারফরম্যান্স উপহার দিতে হবে পরেরবার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*