ফুটওভার ব্রিজের দাবিতে শিক্ষার্থীদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

ফুটওভার ব্রিজের দাবিতে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক প্রায় ১ ঘণ্টা অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা। রোববার বেলা সকাল সাড়ে ১১টায় জেলার কালিয়াকৈর উপজেলার মৌচাক বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসূচি পালন করেন তারা।

মৌচাক বাসস্ট্যান্ড এলাকায় অবিলম্বে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি জানান ওই শিক্ষার্থীরা। মৌচাক স্কাউট স্কুল অ্যান্ড কলেজ, মৌচাক আইডিয়াল, শাহজাহান আলী স্কুল অ্যান্ড কলেজ, কোনাবাড়ি ডিগ্রি কলেজসহ একই এলাকার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীসহ কয়েক শতাধিক এলাকাবাসী এতে অংশগ্রহণ করেন।

শিক্ষার্থীরা জানান, ফুটওভার ব্রিজ না থাকায় প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটছে। মহাসড়কের দু’পাশেই রয়েছে বড় বড় শিক্ষা প্রতিষ্ঠান। এখানে প্রতিদিন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা স্কুলে যায়। শিক্ষার্থীরা মহাসড়ক পার হতে গিয়ে মাঝেমধ্যে শিকার হয় দুর্ঘটনার। আমরা ফুটওভার ব্রিজের জন্য সড়ক ও জনপদ অধিদফতরের (সওজ) নির্বাহী প্রকৌশলী বরাবর বেশ কয়েকবার স্মারকলিপি দিয়েছি। কিন্তু তারা কোন পদেক্ষপ নেয়নি। এ স্থানটিতে দুর্ঘটনা এড়াতে ও ছাত্র-ছাত্রীদের নিরাপদ চলাচলের জন্য ফুটওভার ব্রিজ অবশ্যই প্রয়োজন। এজন্য দ্রুত সময়ের মধ্যে পদক্ষেপ নেয়ার দাবি জানান শিক্ষার্থীরা।

স্বল্প সময়ের মাঝে মৌচাক এলাকায় ফুটওভার ব্রিজ নির্মাণ করা না হলে কঠোর আন্দোলনে যাবেন বলেও জানান শিক্ষার্থীরা।

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, ফুটওভার ব্রিজের দাবিতে শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মৌচাক এলাকায় মানববন্ধন করে। পরে মহাসড়কে অবস্থান নিলে হাইওয়ে পুলিশ, প্রশাসনের অনুরোধে অবরোধ তুলে নেয়া হয়। এতে কিছু সময় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*