বরিশালে পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত, আহত ৩০

স্থানীয় সূত্রে জানা যায়, বাকেরগঞ্জ উপজেলার সড়কে দুর্ঘটনায় পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের গাড়ির চালক রমজান আলী (২৬) নিহত হয়েছেন।

শনিবার (জানুয়ারি ২) রাতে উপজেলার পাদ্রীশিবপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন বলেন, যাত্রীবাহী একটি থ্রি হুইলার এবং তাপবিদ্যুৎ কেন্দ্রের একটি ট্রলি পাল্লা দিয়ে গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়। এতে গাড়ি দুটি রাস্তার দুই পাশে ছিটকে পড়ে। এ ঘটনায় ঘটনাস্থলেই ট্রলির চালক নিহত হন। তার লাশ উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

স্থানীয়রা জানায়, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের গাড়িটি নিয়ামতি ইউনিয়নে যাচ্ছিল।

এদিকে রোববার দুপুরে বাকেরগঞ্জে পটুয়াখালী মহাসড়কে বটতলা নামক স্থানে গাছের সাথে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। বাউফল হতে বরিশালগামী ধানসিঁড়ি পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে দুর্ঘটনা ঘটে। গাড়ির স্টাফ ও যাত্রীসহ প্রায় ৩০ জন আহত হয়। এর মধ্য ঘটনাস্থল থেকে গুরুতর অবস্থায় ৮ জনকে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতাল বরিশালে পাঠানো হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় একজন মারা যান। বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আলাউদ্দিন মিলন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল ৯টার দিকে বাকেরগঞ্জ বটতলা মুনির হাওলাদারের বাড়ির সামনে বাউফল থেকে বরিশালগামী ধানসিঁড়ি পরিবহন গাছের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ দুর্ঘটনায় তিন চালকসহ ৩০ জন আহত হয়েছেন।

আহতদের চিকিৎসার খোঁজখবর নিতে হাসপাতালে যান জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল, বরিশাল মহানগর আমির অধ্যক্ষ জহিরউদ্দিন মুহা. বাবর, সেক্রেটারি মাওলানা মতিউর রহমান প্রমুখ। এসময় তারা আহতদের চিকিৎসার খবর নেন এবং আর্থিক অনুদান প্রদান করেন।

এর আগে মুলাদী উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় প্রবাসীসহ তিনজন নিহত হয়েছেন। রোববার (২ জানুয়ারি) দুপুর ১২টায় মুলাদী-মীরগঞ্জ সড়কের কাজিরহাট ঈদগাহ-সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বড়ইয়া কাজিরচর এলাকার খালেক হাওলাদারের ছেলে ইদ্রিস হাওলাদার (৬০), একই এলাকার কালাই নলীর ছেলে হারুন নলী (৪৫) এবং মোনাসেফ আলীর ছেলে ওমান প্রবাসী রাজীব নলী (২৩)।

বিষয়টি নিশ্চিত করেছেন মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাকসুদুর রহমান।

তিনি বলেন, মীরগঞ্জ থেকে মোটরসাইকেলযোগে বড়ইয়া কাজিরচর যাচ্ছিলেন ওই তিনজন। পথে কাজীরহাট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি সড়কের পাশে একটি গাছে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। ময়নাতদন্তের জন্য তিনজনের লাশ হাসপাতালের মর্গে পাঠানো হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*