মাতৃগর্ভে গু;লিবিদ্ধ সেই সুরাইয়া স্কুলে ভর্তি হয়েছে

মাগুরায় বহুল আলোচিত মাতৃগর্ভে গু;লিবিদ্ধ শিশু সুরাইয়া স্কুলে ভর্তি হয়েছেন। রোববার সকালে জেলা পুলিশ লাইনস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তাকে ভর্তি করান নাজমা বেগম।

রোববার বিকেলে মাগুরা পুলিশ লাইনস প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জান্নাতুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রোববার সকালে ভর্তির জন্য সুরাইয়াকে স্কুলে নিয়ে আসেন তার মা নাজমা বেগম। ছয় বছর বয়সী সুরাইয়াকে শিশু শ্রেণিতে ভর্তি করা হয়। স্কুলে ভর্তি হয়ে আনন্দিত সুরাইয়া।

সুরাইয়ার বর্তমান অবস্থা ব্যাখ্যা করতে গিয়ে তার মা নাজমা বেগম বলেন, সুরাইয়ার জন্মের পর অনেকেই আশ্বাস দিয়েছিল আজীবন তারা সুরাইয়ার পাশে থাকবে। কিন্তু এখন কাউকেই পাশে পাওয়া যায় না। চিকিৎসকরা বলেছেন, সুরাইয়া উন্নত চিকিৎসা পেলেই ভালো হয়ে যাবে। কিন্তু আমাদের সেই অর্থনৈতিক ক্ষমতা নেই, যে তাকে উন্নত চিকিৎসা দেবো। এরপরও আমরা থেমে নেই। তাকে স্কুল ভর্তি করলাম। আর দশটা মায়ের মতো আমিও তাকেকে নিয়ে অনেক স্বপ্ন দেখি।

২০১৫ সালের ২৩ জুলাই মাগুরায় দুই দল স;ন্ত্রা;সীর মধ্যে সংঘর্ষ চলাকালে এলোপাতাড়ি গু;লিতে টিউবওয়েলের পাড়ে কাজ করা অবস্থায় গর্ভে থাকা সন্তানসহ নাজমা বেগম গু;লিবিদ্ধ হন। মাগুরা সদর হাসপাতালের সার্জন শফিউর রহমানের জটিল অ;স্ত্রোপচারের মাধ্যমে সুরাইয়া পৃথিবীর আলো দেখেন। তবে জন্মের পর তার হার্টে ছিদ্র ধরা পড়ে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*